ঢাকা অফিস->>
ফেনীর স্বর্ণ ব্যবসায়ী মিন্টু সাহার মা ও বাবা প্রায় ২ কোটি টাকার স্বর্ণের বারসহ রাজধানীর যাত্রাবাড়ীতে গ্রেফতার হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গত বুধবার সকালে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারি রাজস্ব কর্মকর্তা অশোক কুমার দে তাদের আটক করে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেনীর সহদেবপুরের বাসিন্দা ও খদ্দেরপট্টির সাহা ট্রেডার্স ও শাওন জুয়েলার্সের স্বত্ত্বাধিকারী মিন্টু সাহার বাবা নির্মল সাহা (৬৬) ও মা তাপসী সাহা (৬০) রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল কবরস্থান সংলগ্ন স্থানে তাদের তল্লাশী করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের লোকজন। এসময় তাদের কাছ থেকে ১০ তোলা করে ৩০০ তোলা ওজনের ৩০টি স্বর্ণের বার জব্দ করা হয়।

সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে স্বর্ণ ব্যবসা করার অপরাধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে নির্মল সাহা ও তাপসী সাহাকে আসামী করে যাত্রাবাড়ী থানায় মামলা দায়ের করা হয়। পরদিন তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হয়। আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছে বলে জানা গেছে।
মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার ইন্সপেক্টর আয়ান মাহমুদ জানান, তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ চলছে। রিমান্ড শেষে আদালতের মাধ্যমে তাদের কারাগারে প্রেরণ করা হবে।
এদিকে স্বর্ণের বার পাচারের ঘটনায় জেলায় স্বর্ণ ব্যবসায়ীদের মাঝে মিশ্র প্রতিক্রীয়া দেখা দিয়েছে। ফেনীর স্বর্ণ ব্যবসায়ী বিভিন্ন উপায়ে স্বর্ণ পাচার করছে কিনা সেটি তদন্ত করে দেখছে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক তদন্ত দল।

Sharing is caring!