সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজীতে এক প্রবাসীকে সর্বশান্ত করে তার বউ নিয়ে পালিয়েছে চরচান্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান পাড়ার বখাটে মো. রুবেল (৩৫)। সে আমিন ডুব্বাল বাড়ির ছালেহ আহম্মদের ছেলে। গত ১৮ মে দুই সন্তানের জননী বিবি হাজেরা বিলকিছ কে নিয়ে রুবেল পালিয়ে যায়। প্রায় ১৫ বছরের উপার্জিত নগদ অর্থ, স্বার্নালঙ্কার, স্ত্রী, সন্তান হারিয়ে মানসিক বিপর্যস্ত হয়ে মানবেতর জীবন যাপন করছেন ওই প্রবাসী। শূন্য হাতে ২৮ মে বাংলাদেশে ফিরে পাগলের মত মানুষের দ্বারে দ্বারে ঘুরছে ওই প্রবাসী।

এলাকাবাসী ও বিলকিছের পরিবার জানায়, চরচান্দিয়া ইনিয়নের মধ্যম চরচান্দিয়া গ্রামের নজু মাঝি বাড়ির আবু তাহেরের কন্যা বিবি হাজেরা বিলকিছের সঙ্গে মতিগঞ্জ ইউনিয়নের এক কাতার প্রবাসী যুবকের সাথে ১২বছর পূর্বে বিয়ে হয়। এর মধ্যে তাদের ঘরে দুই কন্যা সন্তান জন্ম হয়। বড় কন্যার বয়স ১১ বছর এবং ছোট কন্যার বয়স ৪ বছর। একা সংসারে সন্তানদের নিয়ে সুখেই কাটছিল বিলকিছের জীবন। কিন্তু কে জানতো পরকীয়া প্রেমের কারণে নিমিষেই শেষ হয়ে যাবে একটি সুখের সংসার? চারটি মানুষের জীবনে নেমে আসবে আমানিষার ঘোর অন্ধকার! বিলকিছ একই বাড়ির নবী উল্যাহর ছেলে সিরাজুল ইসলামে সিএনজি অটোরিকশা যোগে পিতা ও স্বামীর বাড়িতে যাওয়া আসা করত। সে সুবাধে বিলকিছের সঙ্গে মুঠো ফোনে সিরাজের যোগাযোগ করত হয়। এক পর্যায়ে সিরাজ বিলকিছের ব্যবহৃত ফোন নাম্বারটি তারই বন্ধু বখাটে রুবেলকে দিয়ে দেয়। সিরাজের দেয়া মুঠো ফোনের সূত্র ধরে এক পর্যায়ে বিলকিছের সাথে রুবেলের পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সিএনজি অটোরিকশা চালক সিরাজুল ইসলামের সহযোগিতায় গত ১৮ মে নগদ ১১ লাখ ২০ হাজার টাকা, ৯ ভরি স্বর্নালঙ্কার এবং আরো প্রায় ৫০ হাজার টাকার মালামাল সহ রুবেল বিলকিছ ও তার ৪ বছর বয়সী শিশু কন্যাকে নিয়ে অজ্ঞাত স্থানে পালিয়ে যায়। এসময় বড় কন্যাকে বাড়িতে রেখে যায় বিলকিছ।

এ ঘটনার পর থেকে রুবেল ও বিলকিছের ব্যবহৃত মুঠোফোন দুটি বন্ধ থাকায় পরদিন ২০মে বিলকিছের মা সাহেনা আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল একটি নিখোঁজ ডায়েরী করেন। গত ১২ দিনেও সন্ধান মিলেনি বিলকিছ ও তার এক শিশু কন্যার। তাদের ভাগ্যে কি ঘটেছে স্বজনরা কেউ জানেনা? ঘটনাটি কাতার থেকে জানার পর বাংলাদেশে ছুটে আসেন সর্বহারা ওই প্রবাসী।

সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ দাইয়্যান বলেন, ক্ষতিগ্রস্ত প্রবাসী স্বামীর পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়ের করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।