ফুলগাজী প্রতিনিধি->>

ফুলগাজী বাজারের শ্রীপুর রোড ও মেইন রোডের যানজট নিরসনের লক্ষ্যে বাইপাস রাস্তার নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। ফুলগাজী-শ্রীপুর রোড থেকে দক্ষিণ দিকে ফুলগাজী থানার সংলগ্ন রোড হয়ে মেইন রোডকে সংযুক্ত করে এ বাইপাস রাস্তাটি নির্মাণ করা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুল আলিম ব্যক্তিগতভাবে মাটির এ রাস্তাটির নির্মাণকাজ শুরু করেন। রাস্তাটি আগামী ২৪ মে উদ্বোধন করা হবে বলে জানা গেছে।

শুক্রবার বিকেলে ফুলগাজী মহিলা কলেজ সংলগ্ন এলাকায় গিয়ে দেখা যায়, শ্রীপুর রোড় সড়ক থেকে শুরু করে দক্ষিণ দিকে থানাসংলগ্ন মেইনরোড পর্যন্ত প্রায় ৭০০ মিটার রাস্তা ফেনী বিলোনিয়া রেল লাইনের পশ্চিম পাশ দিয়ে রাস্তাটি নির্মাণের সব কাজ শেষ হয়েছে। এতে ফুলগাজী বাজার যানজট মুক্ত থাকবে তেমনি গাবতলা, মনতলা রাজেশপুর, নিলক্ষি নালিপাথর ও পশুরাম উপজেলার মানুষজন যানজটে আটকে না থাকে বাইপাস রোড ব্যবহার করে ফেনীর উদ্দেশ্যে যাতায়াত করতে পারবে।

এ বিষয়ে কবির আহম্মেদ নামে স্থানীয় এক ব্যক্তি বলেন, ‘প্রায় ৮-১০ বছর হয় ফুলগাজী বাজারের শ্রীপুর রোডে প্রতিদিন দীর্ঘ যানজট লেগেই থাকে। বড় বড় রড, সিমেন্ট এবং ধান বোঝাই ট্রাক লোড আনলোড করতে গিয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় রাস্তায়। যার কারণে বাজার থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে গাবতলা, মনতলা নিলক্ষী এলাকায় যাইতে অনেক সময় আধা ঘন্টা থেকে ৪০ মিনিট লাগে। এই বাইপাস সড়কটি করার কারণে মানুষজন খুব সহজেই তাঁদের গন্তব্যে পৌঁছাতে পারবে, অন্তত যানজট সৃষ্টি হলে ২০-৩০ মিনিট সময় আর মানুষের নষ্ট হবে না।’

নুরুল ইসলাম নামে এক ব্যক্তি বলেন ‘বাইপাস রোড নির্মাণ করার কারণে আবাসিক এলাকার মানুষজন অন্তত বিকেলবেলা হাঁটাচলা করতে পারবে, আশপাশের প্রকৃতিক পরিবশ উপভোগ করবে। ফুলগাজী বাজারের যে দীর্ঘ যানজট লেগেই থাকত সেটা থেকে পরিত্রান পাবেন, এই উদ্যোগটি আসলেই ভালো একটা উদ্যোগ।’

ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুল আলিম জানান, গত ১০ বছর যাবত প্রতিদিনই কোনো না কোনোভাবে শুনতে হচ্ছে ফুলগাজী বাজার যানজট নিরসনের জন্য স্থায়ীভাবে ব্যবস্থা নিতে। তাই জনগণের দুর্ভোগ কিছুটা লাঘব করার জন্য, শ্রীপুর রোড় থেকে শুরু করে থানাসংলগ্ন প্রায় ৭০০ মিটার রাস্তা নিজ অর্থায়নে নির্মাণ করার ব্যবস্থা করি। এতে করে ফুলগাজী বাজার যানজট নিরসন হবে।