শহর প্রতিনিধি->>

ফেনীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার কালিদহ এসসি উচ্চ বিদ্যালয়ে মাঠে সদর উপজেলা পর্যায়ের খেলার উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল।

ছনুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মধু সূদন দাসের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান একে শহীদ উল্ল্যাহ খোন্দকার, মোটবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুনুর রশিদ এলএলবি। স্বাগত বক্তব্য রাখেন— কালিদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন ডালিম।

প্রধান অতিথির বক্তব্যে শুসেন চন্দ্র শীল বলেন, জাতির পিতা ও বঙ্গমাতার নামকরণে এই টুর্নামেন্ট সারাদেশে একযোগে অনুষ্ঠিত হচ্ছে। এই টুর্নামেন্টে কোন ধরনের বিশৃঙ্খলা করলে সে দলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সহ সকল দলকে খেলার সকল নিয়মকানুন মেনে চলার আহবান জানান তিনি। তিনি বলেন, এই টুর্নামেন্ট এর উদ্দেশ্যে তৃণমূল পর্যায়ে খেলোয়াড় তৈরী করা। ১৭ বছরের উপরে কোন খেলোয়াড়কে না খেলানোর জন্য দায়িত্ব প্রাপ্ত সকলকে অনুরোধ জানান তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বালক (অনুর্ধ্ব—১৭) টুর্নামেন্ট ২০২২ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট বালিকা (অনুর্ধ্ব—১৭) টুর্নামেন্ট ২০২২ উপলক্ষে একযোগে ৬ টি ভেন্যুতে শুরু হয়েছে। বৃহস্পতিবার উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় কালিদহ ইউনিয়ন দল বনাম মোটবী ইউনিয়ন দল। খেলায় কালিদহ ইউনিয়নকে হারিয়ে (১—০) গোলে মোটবী ইউনিয়ন দল বিজয় লাভ করে।

কালিদহ এসসি উচ্চ বিদ্যালয়ে মাঠ ছাড়াও ফাজিলপুর ডব্লিউ. বি. কাদরী উচ্চ বিদ্যালয় মাঠে, শর্শদি উচ্চ বিদ্যালয় মাঠে, ফরহাদনগর উচ্চ বিদ্যালয় মাঠে, ধর্মপুর আমিন উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে ও ধলিয়া উচ্চ বিদ্যালয় মাঠে পৃথক পৃথকভাবে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে।