বিশেষ প্রতিবেদক->>
ভিপি জয়নালের বাড়িতে বোমা হামলা, বিএনপির দাবি নিজাম হাজারীর নির্দেশে
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ফেনী সদর আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন ভিপির ফেনীর ফলেশ্বর গ্রামের বাড়িতে বোমা হামলা হয়েছে। এ সময় তিনি এই বাড়িতেই ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার রাত সাড়ে ১২টার দিকে ফলেশ্বর গ্রামে বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ভিপি জয়নাল জানান, তার বাড়ির পাশে রাতভর বোমা বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করা হয়েছে। এরমধ্যে পাঁচ ছয়টা বোমা তার বাড়ি লক্ষ করে নিক্ষেপ করা হয়।

রোববার সকালে জেলা বিএনপি স্থানীয় ইসলামপুর রোডের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেছে, আওয়ামী লীগের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে জেলায় ব্যাপকভাবে বিএনপি কর্মসূচীতে হামলা, ভাঙচুর এমনকি বিএনপি কর্মীদের মারধর করে পুলিশে সোপর্দ করা হচ্ছে। পুলিশও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা রুজু করে গ্রেপ্তার করছে। অস্ত্র নিয়ে সাবেক এমপি জয়নাল ভিপির বাড়ির সামনে মোটরসাইকেল মহড়া দেওয়া হচ্ছে। বোমা হামলা চালাচ্ছে। ঈদ উপলক্ষে ভিপি জয়নালের বাড়িতে শুভেচ্ছা জানাতে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার লিখিত বক্তব্যে এ অভিযোগ তোলেন। বক্তব্যে আরও বলা হয়, ভিপি জয়নালের বাড়িতে যাবার পথে পাচঁগাছিয়া ইউনিয়নের বিএনপি সভাপতি নূর নবী মেম্বার, তার সঙ্গে থাকা বিএনপি নেতা আইয়ুব আলী মিলনের ওপর হামলা চালানো হয়েছে। নূর নবী দৌড়ে কোনো রকমে আত্মরক্ষা করলেও মিলনসহ চারজনকে পিটিয়ে পুলিশে সোপর্দ করা হয়। তাদের বিরুদ্ধে কোনো মামলা না থাকলেও বিভিন্ন মামলায় শোন অ্যারেস্ট দেখিয়ে আদালতে পাঠানো হয়।

আরও অভিযোগ করা হয়, গত ৪ মে বিনা ওয়ারেন্টে পৌর যুবদল আহ্বায়ক জাহিদ হোসেন বাবলু ও ৬ মে শহরের আমেনা সিরাজ কমিউনিটি সেন্টার থেকে জেলা যুবদল সহ সভাপতি টিপু সুলতানকে ধরে নিয়ে যায় র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব)।

লিখিত বক্তব্যে বলা হয়, আওয়ামী লীগের এমপি নিজাম হাজারীর নির্দেশে এসব ঘটনা ঘটেছে। খোদ আওয়ামী লীগ নেতারাই বিএনপি নেতাদের এসব কথা বলছে বলেও উল্লেখ করা হয় বক্তব্যে। ২০২৩ সালের নির্বাচনের আগে ফেনীকে বিএনপি শূন্য করার উদ্দেশ্য নিয়ে এসব করা হচ্ছে বলে অভিযোগ বিএনপি নেতাদের।

ফেনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, পুলিশ নিরপেক্ষ থেকে কাজ করার চেষ্টা করছে। কোনো আসামিকে কেউ আইনের হাতে তুলে দিলে পুলিশ গ্রেপ্তার করবেই।

এ ব্যাপারে নিজাম উদ্দিন হাজারী বলেন, ভিপি ভাইয়ের বাড়িতে হামলা হয়েছে আমি এইমাত্র জানতে পেরেছি। ভিপি ভাই বিভিন্ন বিষয় নিয়ে আমার সঙ্গে কথা বলেন। কিন্তু হামলার ঘটনাটি একবারও জানাননি। আসলে এসব হামলার ঘটনা মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

সূত্র : দৈনিক সমকাল