আপডেট

imageসৌরভ পাটোয়ারী ,৩ জানুয়ারী->>
ফেনীতে ভাংচুর ও সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সালাউদ্দিন মামুন,ছাত্রদল নেতা শওকত আলী জুয়েল, মামুন, রাসেল, রাহাত, জুয়েল,সোনাগাজী থানা সেচ্ছাসেবক দলের আহবায়ক বোরহান উদ্দিন,সহ ১৮৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো সহাস্ত্রাধিক ছাত্রদল,যুবদল,সেচ্ছাসেবক দলের নেতা কমর্র্ীর বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা হয়েছে। আজ শনিবার দুপুরের দিকে ফেনী শহর পুলিশ পাড়ির টিএসআই কামাল উদ্দিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।প্রসঙ্গত,শুক্রবার ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালী থেকে ককটেল বিস্ফোরণ, ভাংচুর ও সংঘর্ষের ঘটনায় শনিবার সকাল পর্যন্ত পুলিশ জেলার বিভিন্ন স্থান থেকে শতাধিক ছাত্রদল কর্মীকে আটক করেছে। ঘটনার পর থেকে গে্রপ্তার আতংকে বিএনপি অঙ্গ সংগঠনের ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।
গতকাল শুক্রবার বিকালে ও সন্ধ্যায় ছাত্রদল-পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংর্ঘষের ঘটনা ঘটেছিল। বিক্ষুদ্ধ ছাত্রদলকর্মীরা এসএসকে সড়কের ১টি প্রাইভেট কার, ১২টি সিএনজি অটোরিক্সা, ৫টি ট্রাক ও মাকেট-দোকানপাট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপালে বেশ কয়েকটি গাড়ী ভাংচুর করে। পুলিশ এতে বাধা দিলে ছাত্রদলকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পথচারী নারীসহ কমপক্ষে ১৩ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ কয়েক রাউন্ড ফাকা গুলি ও ৬ রাউন্ড টিয়ারগ্যাস নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে ৭০ জনকে আটক করে পরে আরো ৩২ জন আটক করে পুলিশ।
ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব মোরশেদ ১৮৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়েরের কথা স্বীকার ও জেলার বিভিনস্থান থেকে শতাধিক জন আটকের সত্যতা নিশ্চিত করেন ।