সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজীতে ব্যাটারিচালিত ইজিবাইক চুরির অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে চুরি হওয়া ইজিবাইকটি উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে লালপুল শাহীন হোটেলের সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলেন মোবারক হোসেন (২৫), নেয়ামত উল্যাহ (২৫) ও ফখরুল ইসলাম (২৫)। গ্রেপ্তার ব্যক্তিরা সবাই সোনাগাজী উপজেলার বাসিন্দা। আজ বৃহস্পতিবার সকালে গ্রেপ্তার তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের উত্তর মঙ্গলকান্দি এলাকা থেকে ইজিবাইকটি চুরি হয়। এ ঘটনায় ইজিবাইকের মালিক শাহীদুল ইসলাম বাদী হয়ে ওই দিন রাতেই থানায় একটি মামলা করেন।

শহীদুল ইসলাম বলেন, তিনি একটি এনজিও থেকে ঋণ নিয়ে গত রোববার ৮০ হাজার টাকা দিয়ে ইজিবাইকটি কিনেন। মঙ্গলবার তিনি সারা দিন ইজিবাইকে যাত্রী পরিবহন করেন। সন্ধ্যায় বাড়ির সামনে ইজিবাইকটি রেখে তিনি ইফতার করতে ঘরে যান। ইফতার শেষে বাইরে বেরিয়ে এসে দেখেন ইজিবাইকটি সেখানে নেই। পরে ইজিবাইকটি কোথাও খুঁজে না পেয়ে বিষয়টি তিনি থানা-পুলিশকে অবহিত করেন।

সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. বেলায়েত হোসেন বলেন, পুলিশ সংবাদের ভিত্তিতে জানতে পারে, গতকাল রাতে তিনজন যুবক ইজিবাইক নিয়ে বিক্রি করার জন্য ফেনী শহরে যাচ্ছেন। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপুল এলাকা থেকে তিন যুবককে গ্রেপ্তার করে এবং চুরি হওয়া ইজিবাইকটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খালেদ হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার তিন যুবক ইজিবাইকসহ আরও বেশ কয়েকটি চুরির ঘটনার কথা স্বীকার করেছেন। আজ সকালে তিনজনকে আদালতের মাধ্যমে ফেনীর কারাগারে পাঠানো হয়েছে।