বিশেষ প্রতিনিধি->>

ঈদুল ফিতরের দিন মারা গেলে ফেনীর ‘রোমিও-জুলিয়েট’ জুটির ‘জুলিয়েট’ হিসেবে পরিচিত আমেনা আক্তার। স্বামী ‘রোমিও’ ওরফে আবু বক্কর সিদ্দিক ও স্ত্রী ‘জুলিয়েট’ ওরফে আমেনা আক্তার দু’জনে ফেনী শহরের রাস্তায় রাস্তায় ঘুরে ঘুরে ভিক্ষা করতেন। শহরবাসী যাদের রোমিও-জুলিয়েট হিসেবে চিনতো। নিহত ‘জুলিয়েট’র মরদেহ সুলতানপুরে ফেনী পৌর কবরস্থানে দাফন করা হয়।
ফেনী পৌরসভার ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মাহতাব উদ্দিন মুন্না জানান, শহরবাসীর কাছে রোমিও-জুলিয়েট হিসেবে পরিচিত আবু বক্কর সিদ্দিক ও আমেনা আক্তার। গবীর ও কিছুটা মানষিক ভারসাম্যহীন এই দু’জন দীর্ঘদিন শহরের বিভিন্ন স্থানে ঘুরে ভিক্ষা করে জীবন চালাত।

কখনও তারা খাবার অভাবে ডাস্টবিন থেকে মানুষের ফেলে দেওয়া খাবার কুড়িয়ে ক্ষুধা নিরারণ করতো। তারা রাতে ঘুমাতেনও রাস্তায়। আমেনা আক্তারের গর্ভে জন্ম নেওয়া একমাত্র সন্তানটিও অবহেলার কারণে মারা যায় গত বছর। ঈদুল ফিতরের দিন মারা যায় আমেনা আক্তার।

কাউন্সিলর মুন্না আরো জানান, স্ত্রী জুলিয়েট মারা যাওয়ার পর ভিক্ষা করা বাদ দিয়ে সুস্থ জীবনে ফিরতে চান রোমিও (আবু বক্কর সিদ্দিক)। তিনি রোমিওকে নিয়ে সেলুনে গিয়ে তার চুল কেটে দেন। পরে তাকে ভালভাবে গোসল করিয়ে নতুন জামা কাপড় পরিয়ে দেন।

কাউন্সিলর মাহতাব উদ্দিন জানান, আবু বক্কর সিদ্দিক ওরফে রোমিও এখন রিকসা অথবা ভ্যানগাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করতে চান। আবু বক্কর সিদ্দিক যেন সুস্থ মানুষ হিসাবে সমাজে বসবাস করতে পারে সেজন্য সকলের নিকট দোয়া এবং সহযোগীতা কামনা করছেন।

রোমিওকে যারা সহযোগীতা করতে চান তারা কাউন্সিলর মাহতাব উদ্দিন মুন্নার (০১৭১১৮৪৫৪৮৫) সাথে যোগাযোগ করার অনুরোধ করেছেন।