image

শহর প্রতিনিধি, ২৯ ডিসেম্বর->>

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের ডাকা হরতাল ফেনীতে ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে। হরতাল শুরুর পূর্বে সোমবার ভোরে বিএনপি-জামায়াতের ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
সহকারী পুলিশ সুপার (এএসপি-সার্কেল) সামছুল আলাম সরকার জানান, হরতালে নাষকতা এড়াতে জেলার বিভিন্ন স্থান থেকে সন্দেহভাজন হিসেবে ৮ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো ফেনীর কামরুল ইসলাম (২৮), মোহাম্মদ হাসান (২৫), মোহাম্মদ কামরুল (৩২) মোহাম্মদ ইব্রাহীম (১৬), ছাগলনাইয়ার মোহাম্মদ ফখরুল (৪৫), দাগনভুঞাঁর ইব্রাহীম (৩০) প্রমুখ।
হরতালের সমর্থনে বেলা ১২টার দিলে ছাত্রদল শহরের শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কে ইসলাম পুর মোড়ে ঝটিকা মিছিল করে তিনটি ককটেল বিস্ফোরণ করে। এসময় বেশ কয়েকটি রিক্সা ভাংচুর করে। পরে পুলিশ তাদের ধাওয়া দিলে ছাত্রদলের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।
এদিকে হরতালের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।
অপরদিকে হরতাল কারণে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ফেনী অংশে যানচলাচলে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সকাল থেকে শহরের দোকানপাট, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। অফিস আদালত খোলা থাকলেও উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। শহরের বড় বড় মার্কেট গুলো খোলা না হলেও অনেক দোকানপাট খোলা ছিল। শহরে তিন চাকার যানবাহন রিক্সা, সিএনজি, টমটম চললেও ভারী যানবাহন চলাচল করেনি। যানবাহন না চলায় জেলার সাথে সকল উপজেলার যোগাযোগ বন্ধ ছিল। তবে জেলার সাথে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

Sharing is caring!