বিশেষ প্রতিবেদক->>
আন্তর্জাতিক ফটো ফেস্টিভ্যালে ১৭তম স্থান অর্জন করলো বাংলাদেশের ফেনীর আলোকচিত্রি সালমান রাজন’র ছবি। সম্প্রতি কানাডার টরোন্টোতে অবস্থিত আন্তর্জাতিক অনলাইন ফটো শেয়ারিং সংস্থা ৫০০ হান্ড্রেড পিক্সেলার্স প্রতি বছরের মত এবারও এক মাস ব্যাপি একটি ছবির পদর্শনীর ফেস্টিভ্যালের আয়োজন করে।

যেখানে বিশ্বের প্রায় ১০০+ দেশ থেকেই ছবি জমা দেয় বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা অনেক আলোকচিত্রি। প্রথম ধাপে ৩০০ আলোকচিত্রির সমন্বয়ে ৩০০ ছবির একটি ছোট তালিকা তৈরি করা হয়। যার মধ্যে নির্বাচিত হয় বাংলাদেশি এর আলোকচিত্রি সালমান রাজন এর তোলা একটি ছবি।

পরবর্তীতে সর্বশেষ ১০৭ টি ছবির সর্বশেষ তালিকায় প্রকাশ করে আন্তর্জাতিক অনলাইন ফটো শেয়ারিং সংস্থা ৫০০ হান্ড্রেড পিক্সেলার্স। ৫০০ হান্ড্রেড পিক্সেলার্স এর হেড কোয়াটারে জায়গা করে নেয় বাংলাদেশের এই আলোকচিত্রির ছবি। নির্বাচিত ১০৭ টি ছবি বর্তমানে ৫০০ হান্ড্রেড পিক্সেলার্সের হেড কোয়াটার, কানাডার, টরোন্টোরে প্রদর্শনী চলছে। উক্ত প্রদর্শনী পহেলা মে থেকে শুরু হয়ে চলবে পুরো মে মাস জুড়ে। এছাড়া ১০৭ টি ছবি নিয়ে প্রকাশিত হয়েছে একটি ম্যাগাজিন।

বিশ্বের এত এত আলোকচিত্রির ভিড়ে এত বড় প্লাটফর্মে একমাত্র বাংলাদেশি হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে ফেনীর সালমান রাজন নামের এই আলোকচিত্রি। এরই মধ্যে প্রকাশিত হয়েছে সেরা ১০৭ জনের তালিকা যাদের মাঝে ১৭তম স্থান অর্জন করেছে সালমান রাজন।

আলোকচিত্রি সালমান রাজন ফেনী শহরের রামপুর এলাকার শহীদ ওয়ায়েজ উদ্দিন সড়কের গোলাম মহিউদ্দিনের ছেলে। সে ফেনী কম্পিউটার ইন্সটিটিউটের কম্পিউটার সাইন্স ও টেকনোলজি বিভাগের ৮ম সেমিস্টারের ছাত্র।

Sharing is caring!