image
নাজমুল হক শামীম->>
৫ জানুয়ারিকে কেন্দ্র করে জানুয়ারি জুড়ে বিএনপি-জামায়াত নাষকতা চালালে শক্তহাতে তা প্রতিহত করা হবে বলে জানিয়েছেন রেল মন্ত্রী মুজিবুল হক। শুক্রবার দুপুরে ঢাকা-চট্রগ্রাম রেলপথের লাকসাম থেকে চিনকি আস্তানা পর্যন্ত ডাবল লাইন প্রকল্পের কাজ পর্যবেক্ষনকালে ফেনী রেল স্টেশনে সাংবাদিকদের তিনি এমন মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, উচ্চ আদালতে মামলায় স্থগিতাদেশ থাকায় রেলে শূন্যপদে নিয়োগ দেয়া যাচ্ছে না, মামলা নিষ্পত্তি হলে দ্রুত নিয়োগ দিয়ে জনবল বাড়ানো হবে। তিনি আরো বলেন, ঢাকা-চট্রগ্রাম রেল পথে লাকসাম থেকে চিনকি আস্তানা পর্যন্ত ডাবল লাইন প্রকল্পের কাজ ৯৮ শতাংশ শেষ হয়েছে। আগামী জানুয়ারিতে প্রধানমন্ত্রী নতুন এ ৬১ কিলোমিটার লাইনের উদ্বোধন করবেন। এতে করে এ পথের যাত্রীরা দ্রুত যাতায়াত করতে পারবে।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালে রেলপথ অবহেলায় ছিলো, তারা রেলেও কোন উন্নয়ন করেনি। নতুন ইঞ্জিল, বগি সংযোজন করা হয়নি, পুরোতন রেলপথ সংস্থার, নতুন রেল লাইন নির্মান ও স্টেশনগুলো রিমডেরিং করেনি। বর্তমান সরকার বাংলাদেশে রেলের বিভিন্ন সমস্য সমাধানে ও রেলওয়ের উন্নয়নে ছোট-বড় ৪১টি প্রকল্প গ্রহন করেছে।

ফেনী রেলওয়ে স্টেশান ডাবললাইনের কাজ পরিদর্শনের সময় রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তা, ফেনী জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির খোন্দকার, পুলিশ সুপার রেজাউল হক, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকমসহ প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তা ও সরকার দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!