ঢাকা অফিস->>

একাদশ জাতীয় সংসদের ৪৯টি সংসদীয় কমিটির মধ্যে সোমবার পর্যন্ত ৪৩টি সংসদীয় কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটির মধ্যে ফেনী-১, ফেনী-২ ও ফেনী-৩ আসনের নির্বাচিত সাংসদরা অন্তভূক্ত হয়েছেন।

জাতীয় সংসদ সূত্র জানায়, ফেনী-১ আসনের সাংসদ শিরীন আখতার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হয়েছেন। এই কমিটির সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী মোস্তাফিজার রহমান ফিজার। এই কমিটির অন্য সদস্যরা হলেন-প্রতিমন্ত্রী জাকির হোসেন, কাজী কেরামত আলী, ইসমাত আরা সাদেক, মেহের আফরোজ চুমকি, আলী আজম, নজরুল ইসলাম বাবু ও জোয়াহেরুল ইসলাম।

ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হয়েছেন। এই কমিটির সভাপতি হয়েছেন আ ফ ম রুহুল হক। তিনি গত দশম সংসদের এই কমিটির সভাপতি ছিলেন। এই কমিটির অন্য সদস্যরা হলেন-ইকবালুর রহিম, হাবিবে মিল্লাত, শফিকুল আজম খান, মোজাফফর হোসেন, মো. আখতারুজ্জামান।

ফেনী-৩ আসনের সাংসদ মাসুদ উদ্দিন চৌধুরী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হয়েছেন। এই কমিটির সভাপতি হয়েছেন বি এম তাজুল ইসলামক। এই কমিটির অন্য সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী ডা. এনামুল হক, সোলায়মান জোয়ার্দার ছেলুন, পঞ্চানন বিশ্বাস, আফতাব উদ্দিন, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান।

Sharing is caring!