শহর প্রতিনিধি->>

রমজানকে সামনে রেখে পন্য দ্রব্যের মূল্য বৃদ্ধি ও ভেজাল রোধে জেলা প্রশাসনের মনিটরিং টিম ভোক্তা অধিকার সংরক্ষণে অভিযানে নামে। বুধবার প্রথম দিনে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
জেলা প্রশাসনের সহকারি কমিশনার সোহেল রানা জানান, পঁচা ও মানহীন খেজুর বিক্রির অপরাধে ইসলামপুর রোডের ইব্রাহিম ট্রেডার্সে অভিযান চালিয়ে ৬০ কে.জি. পঁচা খেজুর জব্দ করা হয়। প্রতিষ্ঠান মালিক মো: ইব্রাহিমকে এক লাখ টাকা জরিমানা করা হয়। মূল্য তালিকা না টানানোর অপরাধে আব্দুল করিম (১৮), জাহাঙ্গীর হোসেন (৩৩) ও মীর হোসেন (২৮) নামের দুই সবজি ব্যবসায়ী ও এক দোকানীকে ৫ হাজার করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শহরের মুক্ত বাজারে মূল্য তালিকায় প্রদর্শিত মূল্য অনুযায়ী বিক্রি না করায় জসিম উদ্দিন (২৮) নামে এক দোকানীকে ১০ হাজার টাকা জরিমানা করে। এছাড়াও একই অভিযোগে দোকানী কামাল উদ্দিনকে (৬০) ১০ হাজার টাকা জরিমানা করা হয়। বেগুনের যৌক্তিক মূল্য ৫৫ থেকে বাড়িয়ে ৭০ টাকায় বিক্রি করায় আলাউদ্দিন পাটোয়ারিকে (৭০) ৫ হাজার টাকা ও তালিকায় প্রদর্শিত টমেটোর মূল্যের চেয়ে ৪৫ থেকে বাড়িয়ে ৫০ টাকা বিক্রি করায় মানিক উল হককে (৩০) ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

দাউদপুর কাচা বাজারে ২০ জন আড়তদারকে প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ২০ হাজার টাকা করে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এর আগে মহিপালের মেসার্স এইম এন্টারপ্রাইজ মো: হুমায়ূন কবির ভূইয়াকে (৩৫) আল্ট্রা সুপার ও শারলু ইঞ্জিন তেল নকল করে বিক্রির দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়। দোকানের পেছনেই রং মিশ্রিত করে ভেজাল মবিল বিক্রয় করে আসছিলেন তিনি।

অভিযানকালে জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুজন বড়ুয়া, পৌরসভা স্যানিটারি ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক উপস্থিত ছিলেন।