বিশেষ প্রতিনিধি->>
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের সদ্য প্রকাশিত ওয়াসাইটে মুক্তিবার্তার লাল বইতে থাকা মুক্তিযোদ্ধা তালিকায় ফেনীর সোনগাজী উপজেলার ৫৬ জন মুক্তিযোদ্ধার নাম প্রকাশিত না হওয়ায় স্থানীয় মুক্তিযোদ্ধারা বিস্ময় প্রকাশ করেছেন। এতে বর্তমান উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, সাবেক দুইজন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও বর্তমান জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডারের (ত্রাণ ও সমাজকল্যান)নামও রয়েছে।
সোনাগাজী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সুত্র জানায়,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল কর্তৃক চুড়ান্তকৃত গত ৯/৩/২০১০ ইং চুড়ান্ত অনুমোদিত মুক্তিবার্তার লাল বইয়ের ফেনী জেলার সোনাগাজী থানার ৪৭ নং পৃষ্ঠায় ০২১১০৫০২১৫ হইতে ০২১১০৫০২৭০ নং ক্রমিকের ৫৬ জন মুক্তিযোদ্ধার নাম ওয়েবসাইটে প্রকাশিত হয়নি। এ ৫৬ জনের মধ্যে বর্তমান উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ নাসির উদ্দিন, সাবেক দুইজন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন, মফিজুল হক পাটোয়ারী ও বর্তমান জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডারের (ত্রাণ ও সমাজকল্যান)সাহাব উদ্দিনেরও নামও রয়েছে।
বিষয়টি মুক্তিযোদ্ধাদের নজরে আসলে ও জানাজানি হলে স্থানীয় মুক্তিযোদ্ধদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। এতে মুক্তিযোদ্ধারা হতাশা ব্যক্ত করেন।
সোনাগাজী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ নাসির উদ্দিন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুল হক পাটোয়ারী ও বর্তমান জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডারের (ত্রাণ ও সমাজকল্যান) সাহাব উদ্দিন মুক্তিযোদ্ধা মন্ত্রলায়কে বিষয়টি খতিয়ে দেখার ও ওই ৪৭ নম্বর পৃষ্ঠায় ৫৬ জন মুক্তিযোদ্ধার নাম প্রকাশের জন্য আবেদন জানাবেন বলে জানান।
এ বিষয়ে জানতে চাইলে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মীর আবদুল হান্নান বলেন, তিনি বিষয়টি সোনাগাজীর মুক্তিযোদ্ধাদের নিকট থেকে শুনেছেন। এ বিষয়ে কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল ও মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়কে অবহিত করে ওই ৪৭ নং পৃষ্ঠায় ৫৬ জন মুক্তিযোদ্ধার নাম পুনঃ প্রকাশের জন্য অনুরোধ জানানো হবে।