বিশেষ প্রতিনিধি->>
অপু বিশ্বাস! বাংলা সাহিত্যের কিংবদন্তি কথাসাহিত্যিক বিভ‚তিভ‚ষণ বন্দ্যোপাধ্যায়ের ‘পথের পাঁচালী’র অপু নয়। এ অপু ঢাকাই সিনেমার লাস্যময়ী নায়িকা। পিরিতি করে ধর্মান্তরিত হয়ে গোপনে বিয়ে, অত:পর রুপালি পর্দা থেকে হঠাৎ উধাও। গোলগাল হৃষ্টপুষ্ট চেহারার এই নায়িকার ডাগর ডাগর চোখ যেন ফোঁটা পদ্মফুল। ঢাকাই সিনেমার নায়িকা সঙ্কটের যুগে তার আঁখির ভ্রু দু’টি কৃষ্ণ গোলাপের পাপড়ি যেন দর্শকদের মন কেড়ে নেয়া দিবা শর্বরী। চোখ দিয়ে পানি পড়ছে। শিশু সন্তান কোলে। টিভির লাইভ অনুষ্ঠানে বার বার রুমালে চোখ মুঁছছেন। চলচ্চিত্র জগৎ থেকে দীর্ঘদিন আড়ালে থাকার পর সন্তান নিয়ে সবার সামনে হাজির হন ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা এই অপু বিশ্বাস। সন্তানের পিতৃ পরিচয় দাবি করে ইসলাম ধর্ম গ্রহণ করে আরেক জনপ্রিয় নায়ক শাকিব খানকে বিয়ে করার কথা জানান দেশবাসীকে।
সোমবার বেসরকারি টিভি চ্যানেল নিউজ টুয়েন্টিফোরে দেয়া লাইভ সাক্ষাৎকারে অপু নিজের বিয়ের কাহিনী তুলে ধরে বললেন আমি হিন্দু ধর্মের মেয়ে হলেও বিয়ের আগে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। আমি এখন মুসলমান; আমার নাম এখন অপু ইসলাম খান। কাবিননামায়ও এই নাম লেখা হয়েছে। কাবিননামায় ধর্ম লেখা হয় ইসলাম। ২০০৮ সালের ১৮ এপ্রিল ইসলাম ধর্মের রীতি অনুসারেই গুলশানে শাকিবের বাসায় বিয়ে হয় আমাদের। সেখানে সাকিবের মা ও আমার মা’সহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
ফরিদপুরের ভাঙ্গা থেকে শাকিবের আনা কাজি আমাদের বিয়ের রেজিস্ট্রি করান। শোবিজের ক্যারিয়ারের কথা বিবেচনায় রেখে এতদিন বিয়ের খবর গোপন রেখেছি। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ২০১৬ কলকাতার একটি ক্লিনিকে আমার সন্তানের জন্ম হয়। তার নাম আব্রাহাম খান জয়। অপু জানান, বিয়ে ও সন্তান এসব বিষয় এতদিন শাকিব আমাকে গোপন রাখতে বলেছেন। আবেগের সুরে বলেন, আমার সঙ্গে শাকিবের বিয়ে হয়েছে। আমি ইসলাম ধর্ম গ্রহণ করেছি। একজন মুসলমান নারী হিসেবে স্বামী যা আদেশ করেছেন তা পালন করেছি। শাকিবের কথাতে আমি বিয়ের কথা গোপন করেছি।
সকল জল্পনা কল্পনা শেষে অবশেষে আজ শাকিব খান অপুকে স্ত্রী হিসেবে মেনে নিয়েছেন। শাকিব অপুকে নিজের স্ত্রীর মর্যাদা দিয়ে ঘরে ফিরছেন এর সাথে শেষ হয়ে গেলো গতকাল থেকে আজ পর্যন্ত চলা স্ত্রীর মর্যাদা নিয়ে সকলের আলোচনা সমালোচনা। তবে নতুন করে আবার আরেক আলোচনার জন্ম দিয়েছে ফেসবুকে একটি ছবিকে কেন্দ্র করে।
ছবিতে দেখা যাচ্ছে অপু বিশ্বাস তার ছেলেকে হিন্দু সাজে সাজিয়ে কোলে নিয়ে বসে আছেন। ছবিটি দেখার পর এখন সবার মনে একটাই প্রশ্ন অপু যে গতকাল থেকে সবাইকে বললেন তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্মের রীতি অনুসারেই গুলশানে শাকিবের বাসায় তার বিয়ে হয়েছে। তবে কি শুধু বিয়ের সময়টুকুর জন্য তিনি মুসলিম ধর্ম গ্রহন করেছিলেন? ছবিটি দেখার পর নানান জন নানান মন্তব্য প্রকাশ করছেন। অনেকের ধারনা অপু নামে মাত্র ইসলাম ধর্ম গ্রহন করে বিয়ের পিড়িতে বসেছিলেন মনে প্রাণে তিনি হয়তো এখনো মুসলিম ধর্মকে লালন করতে পারেননি।

সূত্র-নিরাপদ নিউজ