ডেস্ক রিপোর্ট ->>
কলকাতার জনপ্রিয় রেডিও জকি ও কমেডিয়ান মীর আফসার আলি ফেসবুকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে তার কোনও কোনও ভক্তের তীব্র রোষের মুখে পড়েছেন।
স্ত্রী ও সন্তানের সঙ্গে নিজের একটি ছবি ফেসবুকে পোস্ট করে বড়দিনে মীর লিখেছিলেন – ‘এরা দুজনেই আমার জীবনের সান্তা, সব ফ্যান ও বন্ধুদের মেরি ক্রিসমাস’।
কিন্তু তারপরই তার ফলোয়ারদের কেউ কেউ, যাদের অনেকেই আবার বাংলাদেশের, মীরকে আক্রমণ করে পোস্ট করতে শুরু করেন – যার মূল কথাটা হলো একজন মুসলিম হয়ে তিনি খ্রিস্টানদের উৎসব পালন করতে পারেন না।
মীর অবশ্য সেই চাপে মাথা নোয়াননি, বরং সেই সব ট্রোলের স্ক্রিনশট পোস্ট করে পাল্টা জানিয়েছেন তিনি মনে করেন বড়দিনের উৎসব সবার।
গত কয়েকদিনের মধ্যে বলিউড অভিনেতা সাইফ আলি খান-কারিনা কাপুর থেকে ক্রিকেটার মোহাম্মদ শামি বা ইরফান পাঠানের মতো ভারতের বহু তারকাই সোশ্যাল মিডিয়ার আক্রমণের মুখে পড়েছেন। কখনও সেটা ছেলের নামকরণ নিয়ে, কখনোবা স্ত্রীর পোশাক নিয়ে।
এই তালিকাতেই সবশেষ সংযোজন হলেন জনপ্রিয় টিভি ও রেডিও ব্যক্তিত্ব মীর – যিনি ফেসবুকে বড়দিনের শুভেচ্ছা জানানোর পর কেউ তাকে লিখেছেন এটা পাপের কাজ করলেন – কেউবা পরামর্শ দিয়েছেন তওবা করে সৃষ্টিকর্তার অনুগ্রহ চাওয়ার।
কেউবা মন্তব্য করেছেন তুমি যতই মুক্তমনা হও, ভুলো না দিনের শেষে তুমি কিন্তু একজন মুসলমান।
মীর সাংবাদিকদের সাথে আলাপকালে বলছিলেন, বরাবর সব ধর্মের উৎসব উদযাপন করে এলেও এই রকম আক্রমণের মুখে পড়া তার প্রথম।
তার কথায়, “প্রতিটা ফেস্টিভ্যালই আমি নিজে সেলিব্রেট করি, বিশ্বকর্মা পুজোতেও ঘুড়ি ওড়াই। আসলে এই উৎসবগুলোতো মানুষের সঙ্গে কানেক্ট করারই একটা উপলক্ষ, তাই আমি তার কোনও সুযোগই ছাড়তে চাই না। কিন্তু এই ধরনের অভিজ্ঞতা আমার প্রথমবার হলো!’
“কী বলো, এতো রীতিমতো অযৌক্তিক। প্রায় মৌলবাদী একটা মন্তব্য। ভাবুনতো আপনাকে বলা হচ্ছে তুমি যে ধর্মের শুধু সেই ধর্মের উৎসবই পালন করতে পারবে, সেটা তো পাপেরই সামিল!”- বলছিলেন মীর।

সূত্র:বিবিসি বাংলা