fullgazi feniসৌরভ পাটোয়ারী,২২ জুনঃ৫ দিনের টানা বর্ষন ও উজান থেকে নেমে আসাপাহাড়ী ঢ়লে মুহুরী নদীর বেড়ীবাধের ২ স্থানে ভাঙ্গনে সোমবার সন্ধ্যা পর্যন্ত২০ গ্রাম প্লাবিত। বাড়চ্ছে পানি এতে লক্ষাধিক মানুষ পানি বন্দি হযে পড়েছে। ভেসে গেছে পুকুরের মাছ,খড়ের ছিন ও শাকসবজী খেত। ফেনী-পরশুরাম সড়কের দুই ফুট উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

ফুলগাজী থানায় দুই ফুট পানি জমেছে।
ফেনী-পরশুরাম সড়কে সিএনজি চলাচল বন্ধ রয়েছে। পরশুরামের তিনটি নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে।

পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমন্দার জানান, ভারত থেকে নেমে আসা পাহাড়ী ঢল, অতিরিক্ত বর্ষন এর কারনে ফুলগাজীর মুহুরী নদীর ২ টি স্থানে বেড়ী ভেঙ্গেছে এতে প্রায় ১৫ টি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। বেড়ী বাধের ভাঙ্গন এলাকা গুলো হচ্ছে, মুহুরী নদীর দেড়পাড়া ও জয়পুর ।
প্লাবিত এলাকাগুলো হচ্ছে,সদর ইউনিয়নের শ্রীপুর, গোসাইপুর, শালধর, নিলক্ষী, বিজয়পুর গ্রাম, দরবারপুর ও মুন্সিরহাট ইউনিয়নের প্রায় ১৫ গ্রাম ।
স্থানীয়রা জানায়, গত ৪ দিন ধরে টানা বৃষ্টি হয়েছে। এতে ভারত সীমান্তবর্তী ফুলগাজীর মুহুরী, সিলোনীয়া ও কহুয়া নদীর পানি বাড়তে থাকে। একপর্যায়ে সদর ইউনিয়নের উত্তর শ্রীপুর গ্রামের মুক্তিযোদ্ধা নুরউল্লা চৌধুরীর বাড়ির পাশে মুহুরী নদীর বেড়ি বাঁধে ভাঙন দেখা দেয়।

আজ শনিবার বিকাল পর্যন্ত , বাঁধের প্রায় ২০ ফুট দেবে গেছে। এতে বাঁধের পাশে থাকা ঘরবাড়ি, মাছের খামার, পুকুর ও রাস্তা-ঘাট প্লাবিত হয়েছে। ভাঙন ক্রমেই বড় আকার ধারণ করছে।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রমজান আলী, বাঁধের ভেঙে যাওয়া ২ স্থান মেরামতের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।